ঢাকা   ২০ জুলাই ২০২৪ | ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  আ.লীগ সমর্থককে জোর করে লিফলেট দিচ্ছে বিএনপি নেতারা (রাজনীতি)        স্বপ্ন পূরণ হচ্ছে নাহিয়ানের, ফেব্রুয়ারিতে উৎক্ষেপণ হবে রকেট (বাংলাদেশ)        নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের (জাতীয়)        ব্যবসায়ী থেকে শুরু করে সবাই আতঙ্কের মধ্যে দিন পার করছে:রিজভী (জাতীয়)        আপিলে এ পর্যন্ত প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৬৮ জন (জাতীয়)        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ (জাতীয়)        মেজর হাফিজকে বিদেশ যেতে দেয়নি সরকার (জাতীয়)        ভয়ংকর টর্নেডোয় তছনছ টেনেসি, নিহত কমপক্ষে ৬ (জাতীয়)        ২০০৯ সালের পরে শেখ হাসিনা নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন : ওবায়দুল কাদের (জাতীয়)        অবরোধের সমর্থনে গুলশানে শ্রাবণের নেতৃত্বে মশাল মিছিল (জাতীয়)      

মজলুম ফিলিস্তিনি মুসলমানদের বিজয় হবেই ইন্শা আল্লাহ

Logo Missing
প্রকাশিত: 08:26:34 am, 2023-10-26 |  দেখা হয়েছে: 2 বার।

বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও ছারছীনা দরবার শরীফের বড় ছাহেবজাদা হযরত মাওলানা শাহ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন বলেছেন, ফিলিস্তিনে সন্ত্রাসী ইসরাইলি হত্যাযজ্ঞের বিরুদ্ধে বিশ্ব মোড়লরা নিশ্চুপ। আমরা আর ফিলিস্তিনে রক্তপাত দেখতে চাই না। স্বাধীন ফিলিস্তিন দেখতে চাই। ফিলিস্তিনি মুসলমানদের রক্ত বৃথা যাবে না। মুসলমানরা বদরের যুদ্ধে এবং অহুদের যুদ্ধে রক্ত দিয়ে বিজয় ছিনিয়ে এনেছে। রাশিয়া ইউক্রেন যুদ্ধ হচ্ছে এতে বিজয় হতেও পারে নাও হতে পারে। কিন্ত ফিলিস্তিনি মুসলমানদের বিজয় হবেই ইনশাআল্লাহ। ইহুদীদের এই জমিনে জায়গা হবে না। ওরা একদিন মুসলমানের তাড়া খেয়ে পাথরের ও গাছের পেছনে গিয়ে পালাবে। গাছ ও পাথরও ওদের আশ্রয় দেবে না। ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরাইলের নির্বিচারে বোমা হামলা ও গণহত্যার প্রতিবাদে গতকাল বুধবার বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ ইউনাইটেড ঢাকার উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংগঠনের সিনিয়র নায়েবে আমীর ও ছারছীনা দরবার শরীফের বড় ছাহেবজাদা মাওলানা শাহ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি সাবেক জেলা ও দায়েরা জজ আলহাজ ইসমাইল হোসেন মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী, সংগঠনের নায়েবে আমীর মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, ড. মাওলানা সৈয়দ মুহাম্মদ শরাফত আলী, অধ্যাপক ড. হাফেজ মাওলানা রুহুল আমিন, মাওলানা মুফতি ওসমান গনি সালেহী, মাওলানা মফিজ উদ্দিন, মাওলানা মো. আলী আকবর ও মাওলানা শামসুল আলম। মাওলানা শাহ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন বলেন, ফিলিস্তিনের মজলুম মুসলমানদের দাবিয়ে রাখা যাবে না। ফিলিস্তিনের মুসলমানদের নিশ্চিত বিজয় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না। প্রয়োজনে আমরা বুকের তাজা রক্ত দেবো তবু ফিলিস্তিনি মুসলমানদের বিজয় ছিনিয়ে আনবো ইনশাআল্লাহ। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, স্বাধীন ফিলিস্তিনিদের দাবি আদায়ে বাস্তবমুখী উদ্যোগ নিন। আমরা শান্তি চাই যুদ্ধ চাই না। অনতিবিলম্বে ফিলিস্তিনে বর্বর ইসলাইলি হত্যাযজ্ঞ বন্ধ করতে হবে। তিনি বলেন, বিশ্ববাসীকে বর্বর ইসরাইলের বিরুদ্ধে অবরোধ দিতে হবে। চোখের পানি ফেলে ফিলিস্তিনিদের জন্য দোয়া করতে হবে। যতদিন ফিলিস্তিন স্বাধীন না হবে ততদিন আমরা সর্বাত্মক সংগ্রাম অব্যাহত রাখবো ইনশাআল্লাহ। তিনি ফিলিস্তিনি মজলুম মুসলমানদের আগামীকাল শুক্রবার বাদ জুমা সারাদেশে দোয়া দিবস পালনের কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, একমাত্র ইসলামই দিতে পারে বিশ্ব শান্তির নিশ্চয়তা। বৃহত্তম মুসলিম ঐক্য স্থাপনের মাধ্যমে ইসরাইলি দাবানলকে প্রতিহত করতে হবে। ইসলাম আমাদেরকে শান্তি ও সহাবস্থানের শিক্ষা দিয়েছে। তিনি বলেন, ইহুদী চক্র এবং তাদের মিত্ররা ফিলিস্তিনে শতাব্দীকাল ব্যাপী মুসলিম ভাইবোনদের হত্যা করছে, সম্পদ লুন্ঠন করছে, সম্ভ্রমহানী করছে, ঘরবাড়ী হতে উচ্ছেদ করছে, অহেতুক হয়রানি করছে, পবিত্র ভূমি বাইতুল মাকদাসে নামাজ আদায়ে বাঁধা দিচ্ছে। তথাকথিত শান্তি ও মানবতার ধ্বজাধারী বিশ্ব মোড়ল খ্রষ্ট চক্র নির্লজ্জভাবে ইহুদীদের অস্ত্র গোলাবারুদ দিয়ে ফিলিস্তিনি মুসলমানদের হত্যাযজ্ঞে মেতে উঠেছে। ইসলাম ও মানবতার দুশমনদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আলহাজ প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী ফিলিস্তিনি মুসলমানদের ওপর ইসরাইলি হত্যাযজ্ঞের প্রতিবাদে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেন। ফিলিস্তিনি মজলুম মুসলমানদের ওপর হত্যাযজ্ঞ ও হামলা বন্ধের বিশ্ব নেতৃবৃন্দকে এগিয়ে আসতে হবে। বর্বর ইসরাইলি বাহিনী গাজায় বিমান হামলা চালিয়ে বিল্ডিংগুলো মাটির সাথে মিশিয়ে দিচ্ছে। ইহুদী ইরাইলিদের অস্ত্র দিয়ে সহায়তা করছে সা¤্রাজ্যবাদী মার্কিনীরা। ফিলিস্তিনি মুসলমানদের অধিকার রক্ষায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মুসলমানদের রক্ত নিয়ে ইহুদী চক্রদের আর ছিনিমিনি খেলতে দেয়া হবে না। মাওলানা গাজী মফিজ উদ্দিন বলেন, বিশ্ব মানচিত্র থেকে সন্ত্রাসী ইসরাইলির নাম নিশানা মুছে ফেলতে হবে। মুফতি ওসমান গনি সালেহী বলেন, মুশরিক বেঈমান ইসলামের দুশমনরা আফগানিস্তান, ইরাক, পাকিস্তান থেকে ইসলামের বাতি নেভাতে পারেনি। মুসলিম ফিলিস্তিনিদের নিশ্চিন্ন করতে পারবে না। তিনি বলেন, ফিলিস্তিনে ইসরাইলি হত্যাযজ্ঞের ঘটনায় জাতিসঙ্ঘ বধিরের ভূমিকা পালন করছে। ফিলিস্তিনে ইসরাইলি হত্যাযজ্ঞের ইস্যুতে কথিত মানবাধিকারের প্রবক্তারা আজ কোথায় ? তারা সন্ত্রাসী ইসরাইলের পক্ষ নিয়ে নিশ্চুপ রয়েছে।

ইসলামী আইনজীবী পরিষদ : এদিকে, ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ বলেছেন, ইহুদিবাদী অবৈধ সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনি মুসলমানদের ওপর নির্বিচারে হামলা, ধারাবাহিক নিপীড়ন ও হত্যাযজ্ঞ চালিয়ে নৃশংসতার চূড়ান্ত সীমা অতিক্রম করেছে। এই হানাদার দখলদার বাহিনী গাজায় হাজার হাজার শিশু, নারী এবং বেসামরিক নাগরিককে হত্যা করে ক্রমাগত মানবাধিকার লঙ্ঘন করেই চলছে। নিরীহ ফিলিস্তিনিদের ওপর অবিলম্বে ইসরাইলি হামলা বন্ধ ও ইসরাইলের সঙ্গে সব পর্যায়ের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। সেইসাথে ইহুদিদের সব পণ্য বর্জন করা ও বাণিজ্যিকভাবে তাদের বয়কট করার জন্য বাংলাদেশসহ বিশ্বের সব রাষ্ট্রের প্রতি জোর আহ্বান জানাচ্ছি।

গতকাল বুধবার জজকোর্ট বার প্রাঙ্গণে ফিলিস্তিনে দখলদার ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে ইসলামী আইনজীবী পরিষদের উদ্যোগে সংহতি সমাবেশ ও বিক্ষোভ মিছিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশে বক্তব্য রাখেন, সেক্রেটারী জেনারেল অ্যাডভোকেট মশিউর রহমান, অ্যাডভোকেট হানিফ মিয়া, অ্যাডভোকেট মানিক মিয়া, অ্যাডভোকেট আব্দুল হামিদ, অ্যাডভোকেট শহিদুল হক তোতা, অ্যাডভোকেট রফিকুল ইসলাম মিলন, অ্যাডভোকেট জমারত আলী, অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট আনিছুর রহমান, অ্যাডভোকেট এম হাসিবুর রহমান প্রমুখ। পরে একটি মিছিল বের হয়ে জজকোর্টের বিভিন্ন গলি প্রদর্শণ করে।

কর্মসূচি : সম্মিলিত ইসলামী ঐক্যজোটের উদ্যোগে আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ফিলিস্তিনের গাজী মুসলমানদের ওপর হত্যাযজ্ঞের প্রতিবাদ এবং স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হবে। দলের মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান আজকের মানববন্ধন কর্মসূচি সফল করার আহবান জানিয়েছেন।