ঢাকা   মঙ্গলবার ০৭ মে ২০২৪ | ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  আ.লীগ সমর্থককে জোর করে লিফলেট দিচ্ছে বিএনপি নেতারা (রাজনীতি)        স্বপ্ন পূরণ হচ্ছে নাহিয়ানের, ফেব্রুয়ারিতে উৎক্ষেপণ হবে রকেট (বাংলাদেশ)        নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের (জাতীয়)        ব্যবসায়ী থেকে শুরু করে সবাই আতঙ্কের মধ্যে দিন পার করছে:রিজভী (জাতীয়)        আপিলে এ পর্যন্ত প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৬৮ জন (জাতীয়)        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ (জাতীয়)        মেজর হাফিজকে বিদেশ যেতে দেয়নি সরকার (জাতীয়)        ভয়ংকর টর্নেডোয় তছনছ টেনেসি, নিহত কমপক্ষে ৬ (জাতীয়)        ২০০৯ সালের পরে শেখ হাসিনা নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন : ওবায়দুল কাদের (জাতীয়)        অবরোধের সমর্থনে গুলশানে শ্রাবণের নেতৃত্বে মশাল মিছিল (জাতীয়)      

ব্যবসায়ী থেকে শুরু করে সবাই আতঙ্কের মধ্যে দিন পার করছে:রিজভী

Logo Missing
প্রকাশিত: 09:58:01 pm, 2023-12-12 |  দেখা হয়েছে: 1 বার।

সরকারের সীমাহীন নিপীড়ন নির্যাতনের কারনে সাধারণ মানুষ থেকে শুরু করে ব্যবসায়ীরা সবাই আজ আতঙ্কের মধ্যে দিন পার করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন,'কিছুদিন আগে এক মহামান্য বিচারপতি বলেছিলেন দেশটাকে জাহান্নামের পরিণত করা হয়েছে। সেই জাহান্নামের পরিস্থিতি সকল দিক দিয়ে গত দেড় দশক সুস্পষ্ট।সাধারণ মানুষ থেকে শুরু করে ব্যবসায়ীরা,গণমাধ্যমকর্মীরা সবাই আজ আতঙ্কের মধ্যে দিন পার করছে।এই অবৈধ সরকার অবাধ সুষ্ঠু নির্বাচনকে কবরস্থ করেছে মাটি চাপা দিয়েছে। সুষ্ঠু নির্বাচন এরা বিশ্বাস করে না। এরা অবাধ সুষ্ঠু নির্বাচনকে তামাশা করে। এদের অধীনে কখনো অবাধ সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

মঙ্গলবার বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন,'বিশ্বের গণতন্ত্রকামী দেশগুলো বাংলাদেশে অবাধ সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। আর এই সরকারের পদত্যাগ ছাড়া বাংলাদেশে অবাধ সুষ্ঠু নির্বাচন হবে না। কেবলমাত্র একজন নিরপেক্ষ যিনি কোন রাজনীতি দলের সাথে জড়িত নয় তার অধীনেই অবাধ সুষ্ঠু নির্বাচন হতে পারে।

বিএনপির এই মুখপাত্র বলেন,'
প্রধানমন্ত্রী থেকে শুরু করে তাদের মন্ত্রী নেতাকর্মীরা এত কথা বলেন কিন্তু অবাধ সুষ্ঠু নির্বাচনের কথা বললে তারা এত বিচলিত হয় কেন? তারা অস্থির হয়ে যায় এক ভীতির মধ্যে পড়ে।অবাধ সুষ্ঠু নির্বাচন হলে তাদের পরিণতি কি হয় এই ভয় থেকেই তারা অবাধ সুষ্ঠু নির্বাচন দিতে চায় না। তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে রাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনী গোয়েন্দা বাহিনী ব্যবহার করে প্রতিবেশী বন্ধু রাষ্ট্রের শক্তিকে ব্যবহার করছে তা প্রতিদিন সুস্পষ্ট হয়ে উঠছে। অর্থাৎ বাংলাদেশের মানুষ এখন পরাধীন। আমরা এখন একক উপনিবেশ শ্বাসনের অধীনে রয়েছি। এবং আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার কোন শক্তির প্রতিনিধি হিসেবে এ দেশে কাজ করছে। গ্যারান্টি হচ্ছে তারা সেই সমস্ত দেশের স্বার্থ রক্ষা করবে। সেই সমস্ত দেশ গণতন্ত্র বিশ্বাস করে না। কয়েকটি দেশ রয়েছে তারা বাংলাদেশের কৃষ্টি কালচার সংস্কৃতি আবহমানকাল থেকে চলমান সেটার তারা ধার ধরে না।
এখানে একটা অর্থনৈতিক ও সাংস্কৃতিক আধিপত্য বিস্তারের চেষ্টা চলছে। সেটা বজায় রাখতে রাজনৈতিক আধিপত্য বিস্তার করতে হবে আর সেই রাজনৈতিক আধিপত্য বিস্তার করেছে শেখ হাসিনার মাধ্যমে। সেইজন্যে শেখ হাসিনা কাউকে তোয়াক্কা করছে না। বাংলাদেশে গণতন্ত্র থাকলো আর না থাকলো সেটা নিয়ে মাথা ঘামাচ্ছে না।

তিনি বলেন,'যারা এদেশে আধিপত্য বিস্তার করতে চায় তারা এদেশের জনগণের ভালো-মন্দ বিচার করে না। এটা করে না বলেই বাংলাদেশের মানুষকে তুচ্ছ তাচ্ছিল্য করে।কিন্তু অনেক দেশ বাংলাদেশের জনগণের ভালো-মন্দ এবং গণতন্ত্র চায়। গতকাল অস্ট্রেলিয়া থেকে বলা হয়েছে বাংলাদেশে অবাধ সুষ্ঠু নির্বাচনে জন্যে তাদের দেশ আপসহীন।

সরকারের উন্নয়নের সমালোচনা করে রিজভী বলেন,'শেখ হাসিনা বলে বাংলাদেশের উন্নয়ন করেছে। কিসের উন্নয়ন করেছে? আইন শৃঙ্খলা বাহিনী সদস্য বৃদ্ধি করেছে যাতে বিরোধী দল দমন করা যায়। কোথাও কোন রাজনৈতিক কর্মসূচির চিন্তা করলেই সাথে সাথে পুলিশ এসে তাকে ধরে নিয়ে যাবে এরকম পরিস্থিতি দেশে বিরাজ করছে দেশে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন,'এই সরকার দেশের সকল জনগণকে পশুর ঘরের মধ্যে আটকে রেখেছে। গোটা দেশকে পশুর খোয়ারে পরিণত করতে চাচ্ছে। এই অন্যায় অবিচার জুলুম আর কতদিন চলবে। আমাদের সবাইকে বেরিয়ে আসতে হবে। শুধু বিএনপির নেতাকর্মীরায় এই জুলুম অত্যাচারের শিকার হচ্ছে না গণমাধ্যম কর্মীরা এবং নানান পেশার মানুষ সরকারের এই জুলুম অত্যাচারের শিকার হচ্ছে। এই পরিস্থিতি থেকে উত্তরণ করতে হলে গণতন্ত্রের আন্দোলন আরো বেগবান করতে হবে।

তিনি আরও বলেন,'গতকাল রাজশাহীতে সাংবাদিক ডালিম হোসেন শান্তকে শুধুমাত্র একটি নিউজ করার জন্য আটক করা হয়েছে এর আগে কাপাসিয়ায় স্থানীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামসুল হুদা লিটনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের অপরাধ তারা এই অবৈধ সরকারের বিরুদ্ধে সত্য নিউজ করেছে।

তিনি জানান,গত ২৪ ঘন্টায় সারাদেশে বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের
মোট গ্রেফতার ২৫৫ জনের অধীক নেতাকর্মী
মোট মামলা ৭ টি
মোট আসামী ৮৭০ জনের অধীক নেতাকর্মী মোট আহত ৩৫ জনের অধীক নেতাকর্মী।