ঢাকা   ২০ জুলাই ২০২৪ | ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  আ.লীগ সমর্থককে জোর করে লিফলেট দিচ্ছে বিএনপি নেতারা (রাজনীতি)        স্বপ্ন পূরণ হচ্ছে নাহিয়ানের, ফেব্রুয়ারিতে উৎক্ষেপণ হবে রকেট (বাংলাদেশ)        নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের (জাতীয়)        ব্যবসায়ী থেকে শুরু করে সবাই আতঙ্কের মধ্যে দিন পার করছে:রিজভী (জাতীয়)        আপিলে এ পর্যন্ত প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৬৮ জন (জাতীয়)        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ (জাতীয়)        মেজর হাফিজকে বিদেশ যেতে দেয়নি সরকার (জাতীয়)        ভয়ংকর টর্নেডোয় তছনছ টেনেসি, নিহত কমপক্ষে ৬ (জাতীয়)        ২০০৯ সালের পরে শেখ হাসিনা নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন : ওবায়দুল কাদের (জাতীয়)        অবরোধের সমর্থনে গুলশানে শ্রাবণের নেতৃত্বে মশাল মিছিল (জাতীয়)      

প্রতিনিধি সভা সফল করার লক্ষ্যে স্কপ ময়মনসিংহের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

Logo Missing
প্রকাশিত: 10:22:49 pm, 2023-07-23 |  দেখা হয়েছে: 4 বার।

জাতীয় সংসদে উত্থাপিত পরিষেবা বিল- ২০২৩ বাতিলের দাবিতে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ- স্কপ, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ও নৌযান শ্রমিক ফেডারেশন এর যৌথ উদ্যোগে দেশব্যাপী বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হচ্ছে। এর অংশ হিসেবে ২৭ জুলাই ময়মনসিংহে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে গতকাল ২২ জুলাই স্কপ ময়মনসিংহ এর প্রস্তুতি সভা সন্ধ্যা ৭ টায় মালগুদামে অবস্থিত টিইউসি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। স্কপের জেলা সমন্বয়ক ও টিইউসি'র সভাপতি মাহবুব বিন ছাইফ এর সভাপতিত্বে এবং ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সেক্রেটারি তফাজ্জল হোসেন এর সঞ্চালনায় প্রস্তুতি সভায় স্কপ অন্তর্ভুক্ত বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত থাকেন। এ সময় প্রস্তুতি সভায় আলোচনা করেন ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সভাপতি এডভোকেট হারুন-অর-রশিদ ও দপ্তর সম্পাদক বাবলী আকন্দ, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা সভাপতি খোকন মজুমদার, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি সামসুল খান, জাতীয় শ্রমিক জোটের সেক্রেটারি শাহনাজ আক্তার ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সংগঠক নকিব।
সভায় নেতৃবৃন্দ বলেন, পুঁজিবাদী সাম্রাজ্যবাদী বিশ্বব্যবস্থার ধারাবাহিক মন্দা ও বিশ্বযুদ্ধের কারণে বিশ্বজুড়ে ছাঁটাই, বেকারত্ব ও দারিদ্রতা ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে। এর বিরুদ্ধে শ্রমিক আন্দোলন গড়ে উঠছে। এই আন্দোলনকে দমন করার জন্য শাসক শোষক গোষ্ঠী শ্রমিক শ্রেণির উপর বিভিন্ন কালাকানুন চাপিয়ে দিচ্ছে। অত্যাবশকীয় পরিষেবা বিল আইনে পরিণত করে শ্রমিকদের আন্দোলন দমন করার শাসক শোষক গোষ্ঠীর অপচেষ্টা। এর বিরুদ্ধে বিভাগীয় স্কপের প্রতিনিধি সফল করে দেশব্যাপী শ্রমিক আন্দোলনকে অগ্রসর করতে হবে । এ প্রেক্ষিতে আগামি ২৭ জুলাই বিকাল ৩ টায় মুসলিম ইন্সটিটিউট মিলনায়তনে প্রতিনিধি সভায় সকল ফেডারেশন ও সংশ্লিষ্ট শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের উপস্থিত থাকতে নেতৃবৃন্দ আহবান জানান।