ঢাকা   ২০ জুলাই ২০২৪ | ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  আ.লীগ সমর্থককে জোর করে লিফলেট দিচ্ছে বিএনপি নেতারা (রাজনীতি)        স্বপ্ন পূরণ হচ্ছে নাহিয়ানের, ফেব্রুয়ারিতে উৎক্ষেপণ হবে রকেট (বাংলাদেশ)        নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের (জাতীয়)        ব্যবসায়ী থেকে শুরু করে সবাই আতঙ্কের মধ্যে দিন পার করছে:রিজভী (জাতীয়)        আপিলে এ পর্যন্ত প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৬৮ জন (জাতীয়)        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ (জাতীয়)        মেজর হাফিজকে বিদেশ যেতে দেয়নি সরকার (জাতীয়)        ভয়ংকর টর্নেডোয় তছনছ টেনেসি, নিহত কমপক্ষে ৬ (জাতীয়)        ২০০৯ সালের পরে শেখ হাসিনা নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন : ওবায়দুল কাদের (জাতীয়)        অবরোধের সমর্থনে গুলশানে শ্রাবণের নেতৃত্বে মশাল মিছিল (জাতীয়)      

গাজায় ইসরায়েলি বোমা হামলা আন্তর্জাতিক আইনবিরোধী: রাশিয়া

Logo Missing
প্রকাশিত: 09:52:43 pm, 2023-10-28 |  দেখা হয়েছে: 1 বার।

 রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, গাজায় ইসরায়েলের বোমা হামলা আন্তর্জাতিক আইনের পরিপন্থি। যা বিপর্যয়ের ঝুঁকি তৈরি করছে এবং কয়েক দশক স্থায়ী হতে পারে।

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সন্ত্রাসী কার্যক্রমের নিন্দা জানাই। ঠিক একইভাবে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন করে যে কোনো ধরনের হামলার বিরোধিতা করি। বিশেষ করে যখন বেসামরিক নাগরিকরা লক্ষ্যবস্তুতে পরিণত হয়।

তিনি বলেন, হামাসকে নির্মূল করা কঠিন। লাখ লাখ বেসামরিক নাগরিকসহ গাজাকে ধ্বংস করা ছাড়া সংগঠনটিকে শেষ করা অসম্ভব।

ল্যাভরভ বলেন, যদি গাজা ধ্বংস হয় এবং ২০ লাখ মানুষ বাস্তুচ্যুত হয় তাহলে বিপর্যয়কর পরিস্থিতি তৈরি হবে।

তিনি বলেন, এই বোমা হামলা বন্ধ হওয়া প্রয়োজন। পাশাপাশি অবরুদ্ধ পরিস্থিতি বন্ধ করে মানবিক সহায়তা চালু করা উচিত।