ঢাকা   ২০ জুলাই ২০২৪ | ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  আ.লীগ সমর্থককে জোর করে লিফলেট দিচ্ছে বিএনপি নেতারা (রাজনীতি)        স্বপ্ন পূরণ হচ্ছে নাহিয়ানের, ফেব্রুয়ারিতে উৎক্ষেপণ হবে রকেট (বাংলাদেশ)        নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের (জাতীয়)        ব্যবসায়ী থেকে শুরু করে সবাই আতঙ্কের মধ্যে দিন পার করছে:রিজভী (জাতীয়)        আপিলে এ পর্যন্ত প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৬৮ জন (জাতীয়)        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ (জাতীয়)        মেজর হাফিজকে বিদেশ যেতে দেয়নি সরকার (জাতীয়)        ভয়ংকর টর্নেডোয় তছনছ টেনেসি, নিহত কমপক্ষে ৬ (জাতীয়)        ২০০৯ সালের পরে শেখ হাসিনা নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন : ওবায়দুল কাদের (জাতীয়)        অবরোধের সমর্থনে গুলশানে শ্রাবণের নেতৃত্বে মশাল মিছিল (জাতীয়)      

‘বিশ্বকাপ প্রস্তুতি’তে বৃষ্টির বাধা

Logo Missing
প্রকাশিত: 10:44:02 pm, 2023-09-21 |  দেখা হয়েছে: 1 বার।

বৃষ্টির বাধায় পরিত্যক্ত হয়ে গেল বাংলাদেশ ও নিউ জিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে। আপাতত তাই অনেক প্রশ্নের উত্তর জানা হলো না বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার টস ভাগ্যে হাসেন লিটন। সিদ্ধান্ত নেন ফিল্ডিংয়ের। তিন ম্যাচের সিরিজটি বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে নিচ্ছে দুই দলই। এজন্য দুই দলই বেশ কিছু সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে মাঠে নামে। বাংলাদেশ দলে ফেরেন ফেরেন তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ ও নুরুল হাসান

বিশেষ করে বিশ্বকাপের আগে তামিম- মাহমুদউল্লাহর জন্য সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। চোট কাটিয়ে লম্বা সময় পর মাঠে ফেরেন তামিম। গত আফগানিস্তান সিরিজে চোট পেয়েছিলেন তিনি। বোর্ডের পক্ষ থেকে ‘বিশ্রামের’ কথা বলা হয়েও মূলত বাজে ফর্মের কারণে লম্বা সময় দলে ছিলেন না মাহমুদউল্লাহ। ম্যাচটি তার জন্যেও ছিল পরীক্ষার। কিন্তু সব পরীক্ষ

প্রথম দফায় ৪.৩ ওভারে আসে বৃষ্টির বাধা। প্রায় দুই ঘণ্টার পর শুরু হয় খেলা। ম্যাচ কমে দাঁড়ায় ৪২ ওভারে। এরপর ৩৩.৪ ওভারে আবার হানা দেয় বৃষ্টি। নিউ জিল্যান্ডের সংগ্রহ তখন ৫ উইকেটে ১৩৬ রান। এই প্রথম এই দুই দলের মধ্যকার কোনো ম্যাচ পরিত্যক্ত হলো।

২৭ রানে ৩ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। ২১ রানে দুটি নেন নাসুম আহমেদ

প্রথম দফা বৃষ্টির পর তৃতীয় ওভারেই সফলতা পায় বাংলাদেশ। মুস্তাফিজের বলে উইকেটের পিছন থেকে ডানে শূন্যে লাফিয়ে ফিন অ্যালেনের দুর্দান্ত ক্যাচ নেন নুরুল। ১৪ রানে প্রথম উইকেট হারায় নিউ জিল্যান্ড। নিজের পরের ওভারেই অনেকটা একই রকম ডেভিলারিতে চাদ বোয়েসকেও কট বিহাইন্ড করেন এই বাঁহাতি পেসার।

১৬ রানে ২ উইকেট হারানো দলকে পথে ফেরান উইল ইয়াং ও হেনরি নিকোলস। দুজনে গড়েন ১২৩ বলে ৯৭ রানের জুটি। বোলিংয়ে ফিরে থিতু হওয়া এই জুটি ভাঙেন মুস্তাফিজ। রিভিউ নিয়েও এলবিডব্লিউ থেকে বাঁচতে পারেননি নিকোলস। তার ব্যাট থেকে আসে ৫৭ বলে ৪৪ রান

এরপর এক ওভারে জোড়া আঘাত হানেন শুরু থেকে দারুণ বোলিং করা নাসুম। উইল ইয়াংকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলার এক বল পরেই এলবিডব্লিউ করে দেন নতুন ব্যাটসম্যান রাচিন রবীন্দ্রকে। ৯১ বলে ৫৮ রান করেন ইয়াং। ১৮ বল আর ১০ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় কিউইরা।

নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ ওভারে মাত্র ২১ রান দিয়ে তিনটি মেডেনসহ ২ উইকেট নেন নাসুম। ২৭ রানে তিনটি নেন মুস্তাফিজ।

একই মাঠে আগামী শনিবার হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ৩৩.৪ ওভারে ১৩৬/৫ (অ্যালেন ৯, ইয়াং ৫৮, বোয়েস ১, নিকলস ৪৪, ব্লান্ডেল ৮*, রবীন্দ্র ০, ম্যাককেঞ্চি ৮*; অতিরিক্ত ৮; মুস্তাফিজ ৭-১-২৭-৩, তানজিম ৫.৪-০-২৫-০, নাসুম ৮-৩-২১-২, মেহেদি ৭-০-২৭-০, মাহমুদউল্লাহ ৪-০-২১-০, সৌম্য ২-০-১৩-০)।

ফল: বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত।