ঢাকা   রবিবার ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  আ.লীগ সমর্থককে জোর করে লিফলেট দিচ্ছে বিএনপি নেতারা (রাজনীতি)        স্বপ্ন পূরণ হচ্ছে নাহিয়ানের, ফেব্রুয়ারিতে উৎক্ষেপণ হবে রকেট (বাংলাদেশ)        নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের (জাতীয়)        ব্যবসায়ী থেকে শুরু করে সবাই আতঙ্কের মধ্যে দিন পার করছে:রিজভী (জাতীয়)        আপিলে এ পর্যন্ত প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৬৮ জন (জাতীয়)        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ (জাতীয়)        মেজর হাফিজকে বিদেশ যেতে দেয়নি সরকার (জাতীয়)        ভয়ংকর টর্নেডোয় তছনছ টেনেসি, নিহত কমপক্ষে ৬ (জাতীয়)        ২০০৯ সালের পরে শেখ হাসিনা নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন : ওবায়দুল কাদের (জাতীয়)        অবরোধের সমর্থনে গুলশানে শ্রাবণের নেতৃত্বে মশাল মিছিল (জাতীয়)      

ইমরান খানের সাথে দেখা করে যে ভয়ঙ্কর তথ্য দিলেন আইনজীবী বাবর আওয়ান

Logo Missing
প্রকাশিত: 07:57:41 am, 2023-08-11 |  দেখা হয়েছে: 2 বার।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে কারাগারে দেখা করেছেন তার আইনজীবীদের একটি প্রতিনিধি দল। সাক্ষাতের পর প্রতিনিধি দলের প্রধান পাকিস্তানের সাবেক আইনমন্ত্রী, রাজনীতিক ও সিনিয়র আইনজীবী জহির উদ্দিন বাবর আওয়ান বেশকিছু ভয়ঙ্কর তথ্য দিয়েছেন।

তিনি বলেন, মুসলিম বিশ্বের সবচেয়ে বড় নেতাকে ৮ ফুট বাই ৮ ফুট একটি অন্ধকারময় নোংরা ঘরে রাখা হয়েছে, যেখানে ভালোভাবে ওজু করার ব্যবস্থা নেই। জায়নামাজ বিছিয়ে নামাজ পড়ার ব্যবস্থা নেই এমন একটি মানবেতর পরিবেশে তাকে রাখা হয়েছে।তাকে মূলতঃ মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীদের সেলে রাখা হয়েছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সংসদ বিষয়ক এই উপেদেষ্টা বলেন, অবর্ণনীয় একটি ভীতিকর স্থানে মুসলিম বিশ্বের এই সম্মানিত নেতাকে রাখা হয়েছে, যাকে জেলখানার সি ক্যাটাগরিও নয়, ডি ক্যাটাগরির বলা যেতে পারে।তিনি পত্রিকা পড়া, টিভি দেখা বা বাইরের কারো সাথে যোগাযোগ থেকে বঞ্চিত। খাবার হিসেবে একজন প্রাক্তন প্রধানমন্ত্রীকে দেয়া হচ্ছে সাধারণ রুটি।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানীর কেবিনেটের ফেডারেল আইনমন্ত্রী বাবর আওয়ান বলেন, অন্য কয়েদীদের বাইরে বেড়ানোর সুযোগ থাকলেও ইমরান খানের সেই সুযোগ নেই।এতো কষ্টের পরেও ইমরান খানের মনোবল অটুট ও দৃঢ় আছে। তিনি জানান, পাকিস্তানের জনগণের স্বার্থে যে কোনো ত্যাগ স্বীকার করতে এমনকি জীবন দিতেও তিনি প্রস্তুত রয়েছেন। ইমরান খানের এই বার্তা ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য তিনি পাকিস্তানের সকল নাগরিকের প্রতি উদাত্ত আহ্বান জানান।

বাবর আওয়ান বলেন, ইমরান খানের স্ট্যাটাস অনুযায়ি তাকে জেলখানায় তার প্রাপ্য সকল সুযোগ-সুবিধা দেয়া হোক।তার মুক্তির জন্য ইসলামাবাদ হাইকোর্টসহ সকল কোর্টে আমরা আপীল করব।পেশোয়ারের নির্বাচনে জনগণের বিজয় দেখে সরকার আতঙ্কিত।আমরা আশা করি এ বিজয় অব্যাহত থাকবে।তেমনি ইমরান আছে, ইমরান ছিল এবং ইমরান থাকবে।যেমনি পাকিস্তান ছিল, পাকিস্তান আছে এবং পাকিস্তান থাকবে।