ঢাকা   রবিবার ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  আ.লীগ সমর্থককে জোর করে লিফলেট দিচ্ছে বিএনপি নেতারা (রাজনীতি)        স্বপ্ন পূরণ হচ্ছে নাহিয়ানের, ফেব্রুয়ারিতে উৎক্ষেপণ হবে রকেট (বাংলাদেশ)        নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের (জাতীয়)        ব্যবসায়ী থেকে শুরু করে সবাই আতঙ্কের মধ্যে দিন পার করছে:রিজভী (জাতীয়)        আপিলে এ পর্যন্ত প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৬৮ জন (জাতীয়)        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ (জাতীয়)        মেজর হাফিজকে বিদেশ যেতে দেয়নি সরকার (জাতীয়)        ভয়ংকর টর্নেডোয় তছনছ টেনেসি, নিহত কমপক্ষে ৬ (জাতীয়)        ২০০৯ সালের পরে শেখ হাসিনা নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন : ওবায়দুল কাদের (জাতীয়)        অবরোধের সমর্থনে গুলশানে শ্রাবণের নেতৃত্বে মশাল মিছিল (জাতীয়)      

শহরে শহরে তালেবান শোডাউন

Logo Missing
প্রকাশিত: 10:13:26 am, 2023-08-16 |  দেখা হয়েছে: 3 বার।

আফগানিস্তানে তালেবান শাসনের দুই বছর পূর্ণ হয়েছে মঙ্গলবার। এদিন সরকারি ছুটি পালনসহ অন্যান্য আনুষ্ঠানিকতায় মহাডামাডোলে দিনটি উদযাপন করে তালেবান সরকার।

 

শহরে শহরে চলে তালেবান সেনাদের সশস্ত্র মহড়া। পুনরায় ক্ষমতা দখলের দুই বছর পূর্তির দিনই একটি বিবৃতি জারি করে তালেবান প্রশাসন।

বিবৃতিতে বলা হয়, ‘আফগানিস্তান ইসলামী ব্যবস্থা প্রতিষ্ঠার পথ প্রশস্ত করতে সক্ষম হয়েছে। কাবুল বিজয় আবারও প্রমাণ করেছে, আফগানিস্তানের গর্বিত জাতিকে কেউ নিয়ন্ত্রণ করতে পারবে না। দেশের স্বাধীনতায় আর কোনো হানাদার হুমকি হয়ে দাঁড়াতে পারবে না।’

মঙ্গলবার ভোর থেকেই কাবুলের রাস্তায় রাস্তায় দেখা যায় তালেবান সদস্যদের সমাবেশ। সমাবেশে বিভিন্ন ইসলামিক স্লোগান সম্বলিত পতাকা বিক্রি করছিল তরুণরা। সমাবেশের পর তারা পরিত্যক্ত মার্কিন দূতাবাস ভবনের কাছে মাসুদ স্কোয়ারের কাছে জড়ো হয়।

তালেবান সমর্থকরা আফগানিস্তানের পশ্চিমে হেরাতে ‘ইউরোপীয়দের মৃত্যু, পশ্চিমাদের মৃত্যু, আমেরিকানদের মৃত্যু, আফগানিস্তানের ইসলামিক আমিরাত দীর্ঘজীবী হোক’ বলে স্লোগান দিতে থাকে।

তালেবান শাসকদের ক্ষমতা দখলের দুই বছর পূর্তির দিনটি উদযাপন করা হয় কাবুলের একটি স্কুলেও। দেশের শিক্ষা মন্ত্রণালয় এই উদযাপনের আয়োজন করে।