ঢাকা   ২০ জুলাই ২০২৪ | ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  আ.লীগ সমর্থককে জোর করে লিফলেট দিচ্ছে বিএনপি নেতারা (রাজনীতি)        স্বপ্ন পূরণ হচ্ছে নাহিয়ানের, ফেব্রুয়ারিতে উৎক্ষেপণ হবে রকেট (বাংলাদেশ)        নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের (জাতীয়)        ব্যবসায়ী থেকে শুরু করে সবাই আতঙ্কের মধ্যে দিন পার করছে:রিজভী (জাতীয়)        আপিলে এ পর্যন্ত প্রার্থিতা ফিরে পেয়েছেন ১৬৮ জন (জাতীয়)        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ (জাতীয়)        মেজর হাফিজকে বিদেশ যেতে দেয়নি সরকার (জাতীয়)        ভয়ংকর টর্নেডোয় তছনছ টেনেসি, নিহত কমপক্ষে ৬ (জাতীয়)        ২০০৯ সালের পরে শেখ হাসিনা নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন : ওবায়দুল কাদের (জাতীয়)        অবরোধের সমর্থনে গুলশানে শ্রাবণের নেতৃত্বে মশাল মিছিল (জাতীয়)      

ইনস্টাগ্রাম, টিকটক ও ফেসবুকে সেন্সর করা হচ্ছে ফিলিস্তিনের সমর্থনে দেয়া পোস্ট

Logo Missing
প্রকাশিত: 08:38:10 am, 2023-10-17 |  দেখা হয়েছে: 2 বার।

সোমবার (১৬ অক্টোবর) দ্য ইসলামিক ইনফরমেশনের একটি প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইনস্টাগ্রাম, টিকটক ও ফেসবুকে ইসরাইল-হামাস যুদ্ধে ফিলিস্তিনিদের সমর্থনে যে পোস্টগুলো করা হয়েছে, সেগুলোকে সেন্সর করা হচ্ছে। একইসাথে ইসরাইল সম্পর্কিত হ্যাশট্যাগগুলো কয়েক ঘণ্টার মধ্যেই বিপুলভাবে দৃশ্যমান করা হচ্ছে।

পত্রিকাটি জানায়, গাজা ও ফিলিস্তিনিদের সংবাদ প্রচারকারী সংবাদ বিশ্লেষণ প্ল্যাটফর্ম মন্ডওয়েইস সেন্সরশিপের সমস্যার সম্মুখীন হচ্ছে বলে জানিয়েছে। একই অভিযোগ করেছে আরো একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। মেটা ও এর সহায়ক কোম্পানিগুলোর এমন অনৈতিকতায় ইউজাররা তাদের সমালোচনা করতে বাধ্য হয়েছে।

ফিলিস্তিনি ডিজিটাল অধিকার গোষ্ঠীর নির্বাহী পরিচালক নাদিম নাশিফ সোশ্যাল মিডিয়ায় পৌঁছানোর এই পক্ষপাতমূলক প্যাটার্নটিও রিপোর্ট করেছেন।

উল্লেখ্য, গাজায় ইসরাইলের হামলার বিরুদ্ধে বিশ্বজুড়ে প্রতিবাদ সমাবেশ হচ্ছে। চলমান এ হামলায় এখন পর্যন্ত ২ হাজার ৭৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

সূত্র : দ্য ইসলামিক ইনফরমেশন